লালমনিরহাটে জেলা যুব ফোরামের কমিটি গঠন উপলক্ষে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ মার্চ) সাড়ে ১১টায় তারুণ্যের আলো যুব কল্যাণ সংস্থার বাস্তবায়নে, ভলান্টিয়ার সার্ভিস ওভার্সিসের সহযোগিতায় সাধারণ পাঠাগারে কর্মশালার মাধ্যমে জেলা যুব ফোরামের কমিটি গঠন করা হয়।

সারপুকুর যুব পাঠাগারের পরিচালক জামাল হোসেনের সঞ্চালনায় তারুণ্যের আলো যুব কল্যাণ সংস্থার সভাপতি শহিদ ইসলাম সুজন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা তথ্য অফিসার মামুনুর রশিদ। ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ভিএসওর সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা করেন ভলান্টিয়ারী সার্ভিস ওভারসীস (ভিএসও) বাংলাদেশের ইউথ ইনগেজমেন্ট ফোকাল পারসন নাহিদা সুলতানা দীপা।

কর্মশালায় কমিটি গঠনের পাশাপাশি জেলা যুব ফোরামের আগামী এক বছরের কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।
জেলা তথ্য অফিসার মামুনুর রশিদ তার বক্তব্যে বলেন, ভালো জিনিস প্রচার না করাও কিন্তু অপরাধ। আপনার সচেতনতামুলক একটা পোস্টের মাধ্যমেই হাজার হাজার মানুষ উৎসাহী হতে পারে।তিনি আরও বলেন, স্ববিরোধী কাজ করলে কখনোই সমাজে ভালো কাজ করা সম্ভব নয়। বড় পরিসরে স্বেচ্ছাসেবা দিতে হলে স্বেচ্ছাসেবকের পরিধি বড় করতে হবে, তবেই দেশের সর্বত্র স্বেচ্ছাসেবা পৌঁছে দেওয়া সম্ভব।

এসময় রংপুর বিভাগের ভিএসও’র প্রজেক্ট কো-অর্ডিনেটর ইলিয়াছ আলী, পাঁচ উপজেলার যুব সংগঠক, উদ্যোক্তা, সাংবাদিক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
উল্লেখ যে, সভাপতি শহিদ ইসলাম সুজন এবং সাধারণ সম্পাদক জামাল হোসেন কে করে ১৫ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষনা করা হয়।